1. khaircox10@gmail.com : admin :
প্রসঙ্গ : টিস্যু মৌলভী - coxsbazartimes24.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

প্রসঙ্গ : টিস্যু মৌলভী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৩০৫ বার ভিউ
জামাল উদ্দিন

ফেসবুক থেকেঃ 
দুদিন আগে বাবা দিবসে একবন্ধু পোস্ট দিয়েছেন পিতামাতার কর্তব্য বিষয়ে এক আলেমের চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় একটি ওয়াজের অংশ। চমৎকার আলোচনা, এক পর্যায়ে তিনি ” টিস্যু মৌলভী”দের থেকে সতর্ক থাকার আহবান করলেন। মাহফিলটি কয়েক বছর আগের, কিন্তু আমি এ যাবত ” টিস্যু মৌলভী ” কথাটি কখনো শুনি নাই। একজন তালেবে এলম হিসেবে কৌতুহল বশত আমার এক শিক্ষককে জিজ্ঞেস করলাম “টিস্যু মৌলভী ” বিষয়টা কী?
তিনি যা বুঝালেন—
টিস্যু যেমন শ্বেত শুভ্র পরিষ্কার দেখায়, এক শ্রেনীর আলেম আছে তাদেরকে ও দেখতে সফেদ পরিষ্কার দেখায়, টিস্যুতে যেমন ইষত ঘ্রাণ থাকে, এদের লেবাসে ও তেমনি বাহ্যত আতর বা জর্দার সুঘ্রাণ মিলতে পারে, টিস্যু যেমন যে হাতেই যাক ইচ্ছেমত ভাঁজ করা যায়, এদেরকে ও সহজে ভাঁজ করা যায়- বশীভূত করা যায়, টিস্যুকে যেমন ব্যবহারের পূর্ব পর্যন্ত পকেটে বা হাতে সযত্নে পুরে রাখে, এদেরকেও সময়মত ব্যবহারের জন্য প্রভাবশালীরা সযত্নে আগলে রাখে আশ্রয় দেয়, টিস্যুকে ব্যবহার করামাত্র যেমন চিরতরে ডাষ্টবিনে ছুঁড়ে ফেলে দেয়, তেমনি এ জাতীয় মৌ- লোভীদেরকে ও প্রভাব প্রতিপত্তিশালীরা ইচ্ছেমত ব্যবহার করে ডাষ্টবিনে নিক্ষেপ করে। আহ, তাদের আল্টিমেট ঠিকানা, শোভাবর্ধনকারী টেবিলে সাজানো বক্স থেকে পঁচা দুর্গন্ধময় ডাষ্টবিনে।
এবং হাদীস শরীফে নবীজি (স:) সতর্ক করে ঐ শ্রেণীটাকেই “আলেমে ছূ” বলেছেন।
এতকাল আলেমে ছু শব্দটি শুনলেও বুঝতে পারিনি, এ টিস্যু মৌলভী শুনার পর বিষয়টি আমার সারা জীবন মনে থাকবে।
আল্লাহ সবাইকে সতর্ক থাকার তৌফিক দিন।
আলহামদুলিল্লাহ, আল্লাজী কাদ শারাহা সাদরী, ফাআরিফতু আন্নাহুল হাক্ব।

-জামাল উদ্দিনের ফেসবুক পেজ থেকে নেয়া।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech