1. khaircox10@gmail.com : admin :
রাষ্ট্রীয় মর্যাদায় চিরসমাহিত বর্ষিয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী - coxsbazartimes24.com
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

Ads

রাষ্ট্রীয় মর্যাদায় চিরসমাহিত বর্ষিয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৫৮ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষিয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরীকে গার্ড অব অনারের মধ্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

বুধবার (৮ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স প্রাঙ্গণে নামাজে যানাজার পুর্ব মুহুর্তে রাষ্ট্রীয় সম্মান জানায় জেলা ও পুলিশ প্রশাসন।

জেলা আওয়ামী লীগ ও কক্সবাজার পৌরসভাসহ ফুলেল শ্রদ্ধাও নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

নামাজে জানাজায় সাইমুম সরওয়ার কমল এমপি, জাফর আলম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এড.সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বায়তুশ শরফের মহাপরিচালক শিক্ষাবিদ ও মরহুমের ছোট ভাই এএম সিরাজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নামাজে জানাজায় ইমামতি করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক।

গার্ড অব অনার ও জানাজা শেষে স্থানীয় বৈল্যাপাড়া কবরস্থানে নজরুল ইসলাম চৌধুরীকে চিরসমাহিত করা হয়।

নজরুল ইসলাম চৌধুরী বুধবার (৮ জুলাই) বিকাল চারটার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তিনি শহরের কলাতলী এলাকার মরহুর মাওলানা ফজলুল হকের বড় ছেলে। সাংসারিক জীবনে তিনি ১ ছেলে ও ২ মেয়ের জনক ।

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন নজরুল ইসলাম চৌধুরী। গত ২২ জুন দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল ৪ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিন ২৩ জুন তার করোনা ধরা পড়ে। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

ওখান থেকে ইউনিয়ন হাসপাতালে স্থানান্তর করা হয়।

৭ জুলাই কক্সবাজার মেডিকেল কলেজের রিপোর্টে তার করোনা নেগেটিভ আসলে ইউনিয়ন হাসপাতাল থেকে আবারো সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

নজরুল ইসলাম চৌধুরী ষাটের দশকের কক্সবাজার মহকুমার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের পাশাপাশি কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। এছাড়া ছাত্র আন্দোলনের পাশাপাশি জেলায় আওয়ামীলীগ পূণ:গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন। বিভিন্ন সময় আওয়ামী লীগের নানা পর্যায়ের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্বে ছিলেন।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia