1. khaircox10@gmail.com : admin :
চকরিয়ায় শহীদ মিনার নির্মাণে বাধা, হামলায় রক্তাক্ত দুইজন - coxsbazartimes24.com
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

চকরিয়ায় শহীদ মিনার নির্মাণে বাধা, হামলায় রক্তাক্ত দুইজন

  • আপডেট সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ২২৩ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক:
চকরিয়ার লক্ষ্যারচর আমজাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব জায়গায় শহীদ মিনার করতে গিয়ে হামলায় দুইজন আহত হয়েছে।
তারা হলেন- ওই এলাকার নুরুল আবছার সওদাগর এবং তার ছেলে নুরুল আজিম। তাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধবার (৭ অক্টোবর) সকাল ১০ টার দিকে এই ঘটনাটি ঘটে।
এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আকতার এবং উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু জাফর।
তারা শহীদ মিনারের নির্মাণ কাজ উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কায়ছারসহ এলাকার মান্যগন্য ব্যক্তিবগ্য।
ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কায়ছার জানিয়েছে, আমজাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব জায়গায় শহীদ মিনারের কাজ চলছিল। তাতে বাধা প্রদান করেন আইয়ুব, মো. ইকবাল এবং আবুল কালাম মেম্বারসহ আরো কয়েকজন ব্যক্তি। এ সময় উপস্থিত ইউএনও তাদের বাধার কারণ জানতে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করেন।
সিদ্ধান্ত হয় যে, বাধাদানকারী পক্ষের দাবিকৃত ডকুমেন্ট যথাযথ না হলেও বিরোধীয় ৯ শতক জায়গা বাদ দিয়ে অন্য জায়গায় শহীদ মিনার নির্মাণ উদ্বোধন হবে।
কিন্তু বাধাদানকারী পক্ষ প্রথমে সিদ্ধান্ত মেনে নিলেও পরে বেকে যায়। শহীদ মিনার করার বিপক্ষে অবস্থান নেয়। এ নিয়ে আকষ্মিক হামলায় শহীদ মিনারের জন্য জমিরদাতার প্রতিনিধি নুরুল আবছার সওদাগর এবং তার ছেলে নুরুল আজিম আহত হন।
মারাত্মক আহত নুরুল আবছার সওদাগর চকরিয়া সরকারি হাসপাতাল এবং নুরুল আজিম কক্সবাজার সরকারি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।
সরকারি সিদ্ধান্তে শহীদ মিনার নির্মাণে বাধাদানকারীদের উপযুক্ত শাস্তি চায় এলাকাবাসী।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech