1. khaircox10@gmail.com : admin :
কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটকে রাহুমুক্ত করতে হবে - coxsbazartimes24.com
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম
চাকমারকুলে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভাড়াটে সন্ত্রাসী, অভিযোগ দিলেন নৌকার প্রার্থী দক্ষিণ মিঠাছড়ি প্রবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটি গঠিত জহিরুল ইসলাম সিকদারের মৃত্যুতে কক্সবাজার-টেকনাফ-চকরিয়া-চট্টগ্রাম বাস-মিনিবাস মালিক সমিতির শোক জহির ও কুদরতের উপর গুলিবর্ষণের ঘটনাটি তৃতীয় পক্ষ করেছে ঝিলংজায় নৌকার প্রার্থী ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ স্বতন্ত্র প্রার্থী শফিকের ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ বন্ধ করতে হবে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ সমবায়ী পুরস্কার পেলেন আবুল কাসেম সিকদার পৌর শ্রমিক লীগের আহবায়ক রানার বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ ও ব্যাখ্যা সীমান্তের মাদক কারবারীদের ‘বেহিসাব’ সম্পদ, গড়ছে নতুন সিন্ডিকেট দেশের লবণ সহিষ্ণু জমিতে সবজি উৎপাদনে আসবে অর্থনৈতিক সমৃদ্ধি

Ads

কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটকে রাহুমুক্ত করতে হবে

  • আপডেট সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৮৯ বার ভিউ

নিজস্ব প্রতিবেদকঃ
নির্বাচনী তফসিল ঘোষণা এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটে প্রহসনের নির্বাচন আয়োজনের অভিযোগ উঠেছে।
মানবিক এই প্রতিষ্ঠানকে রাহুমুক্ত করতে জেলাবাসীসহ সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।
রবিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টায় সংবাদ সম্মেলন ডেকে এ অভিযোগ আনেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহীনুল হক মার্শাল বলেন, ৩ ডিসেম্বর কক্সবাজারের বিভিন্ন স্থানীয় পত্রিকা বিজ্ঞপ্তি দিয়ে কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিট কার্যনির্বাহী কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।
এতে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন প্রকৌশলী বদিউল আলম।
তফসিল অনুযায়ী ১০ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১২-১৩ ডিসেম্বর ভোটার তালিকায় আপত্তি দাখিল ও নিস্পত্তি ১৫ ডিসেম্বর চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ।
৯ জানুয়ারী নির্বাচন ও ফলাফল প্রকাশের দিন ধার্য্য করা হয়েছে।
ইতোমধ্যে ২০৩৩ জনের চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু বর্তমান রেড ক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার মহাদূর্নীতিবাজ আজরুল সফদার বর্তমান এডহক কমিটির কুপরামর্শে আরো অন্তত ১ হাজার ভোটার করার জন্য ইতোমধ্যে ফরম ছেড়েছে। যা নজিরবিহীন দৃষ্টান্ত। কোন সংস্থায় বা প্রতিষ্ঠানে তফসিল ঘোষণা এবং চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পরে আবার ভোটার করার নজির নেই। এছাড়া বর্তমান এডহক কমিটি দায়িত্বে থেকে কিভাবে নির্বাচনে অংশ নিতে পারে? এতে তারা ক্ষমতার অপব্যবহার করছে। ফলে ৯ জানুয়ারী আসন্ন রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচন একটি প্রহসনমাত্র।
সংবাদ সম্মেলনে ৪ দফা দাবী পেশ করা হয়েছে।
১. নির্বাচনকে সর্বমহলে গ্রহনযোগ্য করতে হালনাগাদ ভোটারকৃত ২০৩৩ জন সম্মানিত সদস্যরাই কেবলমাত্র ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন
২. নির্বাচনের ব্যালটে ছবি সংযুক্তের পাশাপাশি নাম ও প্রতীক থাকতে হবে
৩. সকল অনিয়মের প্রধান হোতা ইউনিট লেভেল অফিসার আজরুল সফদারকে নির্বাচনের আগে দ্রুত প্রত্যাহার করতে হবে
৪. নির্বাচনের ভ্যানুস্থল আগের মতোই কক্সবাজার মোটেল রোডস্থ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার কার্যালয়ে স্থানান্তর করতে হবে।
এ সময় বক্তারা এ সকলদাবী পূরণ না হলে কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটকে সর্বমহলে গ্রহনযোগ্য করতে প্রয়োজনে আদালতের আশ্রয়ন নেওয়া হবে। একই সাথে রাজপথে আন্দোলনে নামবে বলে জানান উপস্থিত প্রার্থীরা।
এ সময় উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আসন্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোশারফ হোসেন দুলাল, কার্যনির্বাহী কমিটির সদস্য প্রার্থী আয়েশা সিরাজ, চম্পা উদ্দিন, মনজুর কাদের মোঃ লায়েক আলী চৌধুরী, মনির আহামদ, হাজী আবদুর রহিম, শেখ ফরহাদ, মোঃ শাহাবুদ্দিন, জিয়াবুল হক জিকু।

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia