1. khaircox10@gmail.com : admin :
শহরে দোকান কর্মচারীকে তুলে নিয়ে অমানুষিক নির্যাতন, ৪ ঘন্টা পর উদ্ধার - coxsbazartimes24.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম
প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন ফুলছড়িতে বনভূমি দখল, অবৈধ স্থাপনা উচ্ছেদ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

শহরে দোকান কর্মচারীকে তুলে নিয়ে অমানুষিক নির্যাতন, ৪ ঘন্টা পর উদ্ধার

  • আপডেট সময় : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৩৮৫ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ঃ
কক্সবাজার শহরের বাণিজ্যিক এলাকা বাজারঘাটা বড় বাজার আইবিপি রোড থেকে মঈন উদ্দিন (২৫) নামের দোকান কর্মচারীকে তুলে নিয়ে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে।
রবিবার (৩ জানুয়ারি) বেলা ২ টার দিকে মইন উদ্দিনকে দোকান থেকে তুলে নিয়ে যায় সংঘবদ্ধ বখাটেরা। খবর পেয়ে সন্ধ্যা ৬ টার দিকে বৌদ্ধমন্দির সড়কের ফেমাস টাওয়ার থেকে মুমূর্ষ অবস্থায় জনতার সহায়তায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় সাধারণ দোকান কর্মচারীদের মাঝে উদ্বেগ, আতংক বিরাজ করছে। জড়িতদের কঠোর শাস্তি দাবি মালিক, শ্রমিকসহ সাধারণ মানুষের।
ভিকটিম মঈন উদ্দিন আইবিপি রোডের মদিনা স্টোরের কর্মচারী।
বখাটেরা তার কাছ থেকে দীর্ঘ দিন চাঁদা দাবি করে আসছিল। দাবি পূরণ না করায় তুলে নিয়ে মারধর করে বলে জানিয়েছেন ভিকটিম মঈন উদ্দিন।
তিনি জানান, আইবিপি রোডে সাহাব উদ্দিন নামের এক ব্যক্তির নেতৃত্বে আরো কিছু বখাটে তাকে দোকান থেকে তুলে নিয়ে বৌদ্ধ মন্দির সড়কে নির্মিতব্য ফেমাস ভবনের ভিতরে নিয়ে নির্মম পৈশাচিক কায়দায় নির্যাতন চালিয়েছে। যে কোন মাধ্যমে টাকা ব্যবস্থা করে দিতে চাপ প্রয়োগ করে। দফায় দফায় তাকে নির্যাতন চালানো হয়। সন্ধ্যার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
আইবিপি রোডের ব্যবসায়ীরা জানিয়েছে, দীর্ঘদিন একটি চাঁদাবাজ বাহিনী ব্যবসায়ী, কর্মচারী ও পথচারীদের তুলে নিয়ে নির্যাতন চালায়। টাকা আদায় করে ছেড়ে দেয়।
একজন ব্যবসায়ীর বখাটে ছেলে এই সিন্ডিকেটের নেতৃত্ব দিচ্ছে। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। চিহ্নিত চাঁদাবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আইন শৃংখলা বাহিনীর নিকট জোর দাবি জানিয়েছে স্থানীয়রা।
ঘটনার বিষয়ে সরেজমিনে স্থানীয় কাছে জানতে গেলে সাহাব উদ্দিন নামের এক বখাটের নাম উঠে আসে।
স্থানীয়দের ভাষ্য হলো, সাহাব উদ্দিনের নেতৃত্বে আইবিপি রোড এলাকায় একটি চাঁদাবাজ, অপরাধীচক্র গড়ে ওঠে। প্রতিদিন ওই চিহ্নিত চক্রের হাতে সাধারণ মানুষ নানাভাবে হয়রানির শিকার। নিরীহ ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা আদায় করা হয়। ভ্রাম্যমান দোকানদারদের কাছ থেকে দৈনিক, সাপ্তাহিক ও মাসিক হারে চাঁদা হাতিয়ে নেয়।
এদিকে, বখাটে ও সন্ত্রাসীদের হাতে দোকান কর্মচারী মইন উদ্দিন আহতের ঘটনায় ফুঁসে ওঠেছে সাধারণ শ্রমিকরা।
সোমবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় শহরের বড়বাজার পৌরসভা মার্কেস্থ কক্সবাজার দোকান কর্মাচারী ইউনিয়ন কার্যালয়ে প্রতিবাদ সভা করেছে তারা।
এতে প্রধান অতিথির বক্তব্যে ইউনিয়নের সভাপতি এডভোকেট মামুনুর রশীদ মামুন বলেন, দিনদুপুরে একজন দোকান কর্মচারীকে তুলে পরিত্যক্ত ভবনে নিয়ে বেপরোয়া মারধরে গুরুতর আহত করেছে। তাতে স্থানীয় কিছু বখাটে ও সন্ত্রাসী জড়িত। অপরাধীদের আগামী দুই দিনের মধ্যে আইনের আওতায় আনতে হবে।
অন্যথায় শ্রমিক মেহনতি জনতা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানান শ্রমিক নেতা মামুন।
প্রতিবাদ সভায় বক্তব্য দেন- কক্সবাজার দোকান কর্মাচারী ইউনিয়নের সহসভাপতি নাসির আহমদ, সাধারণ সাহাব উদ্দিন, শ্রমিক নেতা আবুল কালাম, মোহাম্মদ দিদার, শাহাদুল ইসলাম শাওন, হারুনর রশীদ, মোহাম্মদ মামুন, রিয়াজ উদ্দিন।

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech