1. khaircox10@gmail.com : admin :
১০০০ পরিবারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করলো কোস্ট ফাউন্ডেশন - coxsbazartimes24.com
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম
উত্তর ধূরুং ইউপি নির্বাচন: বিদ্রোহী প্রার্থীর পক্ষে আওয়ামী লীগ নেতাদের অবস্থান! পর্যটন প্রতিমন্ত্রীর সাথে টুয়াক নেতৃবৃন্দের সাক্ষাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন কক্সবাজার জেলা কমিটি অনুমোদন কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র উদ্যোগে উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন মেয়র মুজিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করলেন টুয়াক নেতৃবৃন্দ ডিসি, এসপি ও পৌর মেয়রের সঙ্গে সাক্ষাত করলেন টুয়াকের নবনির্বাচিত নেতৃবৃন্দ টুয়াকের সভাপতি আনোয়ার, সম্পাদক টিটু নির্বাচনের ইশতেহারে যা বললেন টুয়াকের সাধারণ সম্পাদক প্রার্থী টিটু ইউএসএআইডি এর অর্থায়নে ও রিলিফ ইন্টারন্যাশনাল এর উদ্যোগে “কোভিড-১৯ প্যানডেমিক ‍সিচুয়েশন অব কক্সবাজার” শীর্ষক ওয়েবিনার দুদক কর্মকর্তার বদলি চ্যালেঞ্জ করা রিটকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

Ads

১০০০ পরিবারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করলো কোস্ট ফাউন্ডেশন

  • আপডেট সময় : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৫৯ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক:
উখিয়া উপজেলার পালংখালী এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের স্থানীয় ১০০০ পরিবারের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা- কোস্ট ফাউন্ডেশন।
গত ২০ থেকে ২২ মার্চ পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৫১৫ পরিবারে এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৪৮৫ পরিবারসহ মোট এক হাজার পরিবারে ২০,০০০টি মাস্ক, ১০০০টি সাবান, ৫০০টি হ্যান্ড স্যানিটাইজার (২০০মিলি) এবং ৫০০ হ্যান্ড রাব বিতরণ করা হয়।
স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতি এবং সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন করা হয়।
২০২০ সালের শুরু থেকে বিশ^ব্যাপী করোনা মহামারী চলছে। সে সময় থেকে স্থানীয়দের পাশে রয়েছে কোস্ট ফাউন্ডেশন।
এ প্রসঙ্গে পালংখালীর ৩ নং ওয়ার্ড সদস্য মোজাফ্ফর আহমেদ বলেন, কোস্ট ফাউন্ডেশন বছরের শুরুতে ও মহামারী করোনার কারণে ক্ষতিগ্রস্ত, হত দরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছিল আর্থিক সহযোগিতা নিয়ে।
করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের জন্য কোস্ট ফাউন্ডেশন এবং দাতা সংস্থা মাল্টিজার ইন্টারন্যাশনাল-জার্মানীকে ধন্যবাদ জানান তিনি।
হ্নীলা ইউনিয়নের মহিলা মেম্বার (১,২ ও ৪ নং ওয়ার্ড) ফরিদা বেগম বলেন, যে কোন সংকট মোকাবেলায় নারীর ভূমিকা অনস্বীকার্য। বৈশি^ক কিংবা পারিবারিক সকল সমস্যা মোকাবেলায় ঘরে ও বাইরে সমান তালে কাজ করে যাচ্ছে নারীরা। নারীদের হতে হবে স্বাস্থ্য সচেতন। এ উপকরণসমূহের যথাযথ ব্যবহার করতে হবে।
তিনি বলেন, করোনা বিষয়ে নিজেরা সতর্ক থাকার পাশাপাশি পরিবারের সবার সুস্থতা নিশ্চিত করতে নারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
জার্মানভিত্তিক দাতা সংস্থা মাল্টিজার ইন্টারন্যাশনালের অর্থায়নে কোস্ট ফাউন্ডেশন ২০১৯ সালের সেপ্টেম্বর হতে স্থানীয় জনগোষ্ঠির জন্য কোস্ট একর্ড নামক তিন বছর মেয়াদী একটি প্রকল্পের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গা জনগোষ্ঠীর আগমনের ফলে ক্ষতিগ্রস্ত উখিয়া উপজেলার পালংখালী এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের স্থানীয় একহাজার পরিবারের স্থায়িত্বশীল অর্থনৈতিক সমৃদ্ধি আনয়নের লক্ষ্যে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia