1. khaircox10@gmail.com : admin :
চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের সেমিনার - coxsbazartimes24.com
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম
উত্তর ধূরুং ইউপি নির্বাচন: বিদ্রোহী প্রার্থীর পক্ষে আওয়ামী লীগ নেতাদের অবস্থান! পর্যটন প্রতিমন্ত্রীর সাথে টুয়াক নেতৃবৃন্দের সাক্ষাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন কক্সবাজার জেলা কমিটি অনুমোদন কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র উদ্যোগে উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন মেয়র মুজিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করলেন টুয়াক নেতৃবৃন্দ ডিসি, এসপি ও পৌর মেয়রের সঙ্গে সাক্ষাত করলেন টুয়াকের নবনির্বাচিত নেতৃবৃন্দ টুয়াকের সভাপতি আনোয়ার, সম্পাদক টিটু নির্বাচনের ইশতেহারে যা বললেন টুয়াকের সাধারণ সম্পাদক প্রার্থী টিটু ইউএসএআইডি এর অর্থায়নে ও রিলিফ ইন্টারন্যাশনাল এর উদ্যোগে “কোভিড-১৯ প্যানডেমিক ‍সিচুয়েশন অব কক্সবাজার” শীর্ষক ওয়েবিনার দুদক কর্মকর্তার বদলি চ্যালেঞ্জ করা রিটকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

Ads

চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের সেমিনার

  • আপডেট সময় : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২৪১ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক:
চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাব (সিইসি)এর ‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

১০ এপ্রিল সকালে ক্লাবের চেয়ারম্যান প্রকৌশলী আতিক সুজনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সেমিনারে স্পীকার ছিলেন সাউদার্ণ ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রিয়ম চৌধুরী।

তার উপস্থাপনায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, নিউরাল নেটওয়ার্কের মৌলিক বিষয়, ডিপ লার্নিং ও মেশিন লার্নিংয়ের মৌলিক ধারণাগত অবস্থা, ডিপ লার্নিং ও প্রথাগত মেশিন লার্নিংয়ের পার্থক্য এবং ডিপ লার্নিংয়ের সুবিধা ও প্রায়োগিক প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা করেন।

পরিশেষে তিনি Theoretical physicist STEPHEN HAWKING একটি উক্তি দিয়ে সেমিনার সমাপ্ত করেন।
উক্তিটি হলো-
“The Real Risk with AI isn’t Malice but competence.
A Super intelligence AI will be extremely
Good at Accomplishing Its Goals and if Those
Goals aren’t Aligned with ours,We’re In Trouble.”
-STEPHEN HAWKING
Theoretical Physicist

মেম্বারদের প্রযুক্তি জ্ঞানে উন্নত জীবন গঠন,যুবাদের দক্ষতা উন্নয়ন ও টেকসই ক্যারিয়ার গঠনকে লক্ষ্য রেখে কাজ করছে চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাব।

শুরুতে শুভেচ্ছা বক্তব্যে ক্লাবের ফাউন্ডার এডমিন প্রকৌশলী নিউটন চৌধুরী বলেন, সেমিনারের বিষয় বস্তু হলো- প্রযুক্তির এই যুগের সবচেয়ে জনপ্রিয় টপিকস “আর্টিফিসিয়াল ইন্টেলেজিন্স।” যেই বিষয়ে ব্যাপক ধারণার জন্য ক্লাবের মেম্বারদের সকলের এতদিন অধীর আকুল আগ্রহ ছিল, সেটা আজ বাস্তবায়ন হলো।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ক্লাবের চেয়ারম্যান প্রকৌশলী আতিক সুজন সাবইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে সেমিনারের প্রধান আকর্ষণ প্রিয়ম চৌধুরীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় তিনি সেমিনারে কখন চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের উৎপত্তি, কেন এই সংগঠন প্রতিষ্ঠা করা, ক্লাবের লক্ষ্য, উদ্দেশ্য এবং চট্টলা ইঞ্জিনিয়ার্স ক্লাবের এজেন্ডাগুলি বিস্তারিত তুলে ধরেন।

অনলাইন সেমিনারে ক্লাবের এডমিন, মডারেটর প্যানেল, শুভাকাঙ্ক্ষী ও সদস্যবৃন্দের মধ্যে যুক্ত ছিলেন- তৌহিদ নূর, জয়ন্ত রায় অভি, সানজিনা, ইয়াকুব, আরিফুর রহমান বাপি, আজাদ মুনসুর, সাব্বির চৌধুরী, আব্দুর রহিম, শিলা, মোঃ আযম চৌধুরী, মোঃ মোশারফ মজুমদার, মোঃ আমরান ভূইয়া, তানযীল আহমেদ, আবুল হাসেম শিপন, রাফিয়া তাসনিম কাকলী, মোহাম্মদ রাসেল, তুহিন ভুঞ্জা, RK Ron, সেলিনা আক্তার , তনয়া দে তিন্নী,মোঃ ইউনুস খান, ক্যামেলিয়া আফরিন, মোঃ নাজমুল খাঁন প্রমুখ

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia