1. khaircox10@gmail.com : admin :
জেলার ৫টি কুরবানির পশুরহাটে স্বাস্থ্য সুরক্ষা সেবা দিচ্ছে কোস্ট ফাউন্ডেশন - coxsbazartimes24.com
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
তাইসাদ-তায়েফ সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সবক্ষেত্রে ব্যর্থ আওয়ামী লীগ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখার সবক প্রদান অনুষ্ঠান তানযীমুল উম্মাহ প্রি হিফয শাখার সবক প্রদান অনুষ্ঠান কলাতলী চন্দ্রিমা এলাকায় বসতি উচ্ছেদ ও জমি দখলের পাঁয়তারা সবুজবাগ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি জয়নাল, সম্পাদক মিজান জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন রুহুল আমিন সিকদার পিএমখালী ১, ২ ও ৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও কাউন্সিল ইসলামাবাদ আওয়ামী লীগের সভাপতি পদে সেলিম বাবুল এগিয়ে কোস্ট ফাউন্ডেশনের ঋণ সহায়তায় নাজিরারটেকে শুঁটকি সংরক্ষণে হচ্ছে ২টি হিমাগার

Ads

জেলার ৫টি কুরবানির পশুরহাটে স্বাস্থ্য সুরক্ষা সেবা দিচ্ছে কোস্ট ফাউন্ডেশন

  • আপডেট সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৭৩ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার জেলার ৫টি কুরবানির পশুরহাটে (টেকনাফ পাইলট হাইস্কুল মাঠ, হ্নীলা হাই স্কুল মাঠ, উখিয়া রুমখা বাজার, মরিচ্যা বাজার ও কক্সবাজার শহরের খুরুশকুল রাস্তার মাথা) স্বাস্থ্য সুরক্ষা সেবা দিয়ে যাচ্ছে দেশের অন্যতম বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ফাউন্ডেশন।

সেই সঙ্গে গণসচেতনতামূলক প্রচারণাও চালাচ্ছে তাদের দক্ষ, প্রশিক্ষিত কর্মী বাহিনী।

১৮ জুলাই থেকে তারা সেবা কার্যক্রম শুরু করেছে। আগামী কাল (২০ জুলাই) পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে।

কোস্ট ফাউন্ডেশনের কক্সবাজার অফিস সুত্রে জানা গেছে, কুরবানির পশুর বাজারসমূহে গত দুইদিনে তারা প্রায় ১৫ হাজার মাস্ক বিতরণ করেছে।

থার্মোমিটারের সাহায্যে সাড়ে ১২ হাজার মানুষের জ্বর পরিমাপ, অক্সিমিটার ব্যবহার করে আড়াই হাজারজনের অক্সিজেনের লেভেল পরিমাপ করেছে।

জেলার পাঁচটি কুরবানির বাজারে অন্তত ৫০ হাজার মানুষের মাঝে সচেতনতামূলক প্রচারণা ও প্রচারপত্র বিলি করেছে দেশের সনামধন্য এই এনজিওটি।

সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও গরুর বাজার পরিচালনা কমিটির সঙ্গে সমন্বয় করে স্বাস্থ্য সুরক্ষা সেবা দিয়ে যাচ্ছে কোস্ট ফাউন্ডেশন।

সংস্থাটির নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী বলেন, সারােদেশে করোনা শনাক্ত ও মৃত্যুর হার বাড়ছে আশঙ্কাজনকহারে। এরই মধ্যে কুরবানির ঈদ আসন্ন। প্রয়োজনের তাগিদে অনেকে কেনাকেটা করতে জীবন ঝুঁকি নিয়ে ঘর থেকে বের হচ্ছে। তাদের নিরাপত্তার বিষয় বিবেচনায় মানবিকবোধ থেকে আমরা সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি সুরক্ষা সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, নিজেদের জীবন ঝুঁকি জেনেও আমাদের কর্মীরা কুরবানীর পশুর হাটসমূহে কাজ করছে। করোনার শুরু থেকে আমরা সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি। সাধ্যমতো মানবিক সহায়তা কর্মসূচিও অব্যাহত রেখেছি।

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech