1. khaircox10@gmail.com : admin :
কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে টেকনাফে যুব সম্মেলন - coxsbazartimes24.com
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
চাকমারকুলে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভাড়াটে সন্ত্রাসী, অভিযোগ দিলেন নৌকার প্রার্থী দক্ষিণ মিঠাছড়ি প্রবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটি গঠিত জহিরুল ইসলাম সিকদারের মৃত্যুতে কক্সবাজার-টেকনাফ-চকরিয়া-চট্টগ্রাম বাস-মিনিবাস মালিক সমিতির শোক জহির ও কুদরতের উপর গুলিবর্ষণের ঘটনাটি তৃতীয় পক্ষ করেছে ঝিলংজায় নৌকার প্রার্থী ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ স্বতন্ত্র প্রার্থী শফিকের ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ বন্ধ করতে হবে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ সমবায়ী পুরস্কার পেলেন আবুল কাসেম সিকদার পৌর শ্রমিক লীগের আহবায়ক রানার বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ ও ব্যাখ্যা সীমান্তের মাদক কারবারীদের ‘বেহিসাব’ সম্পদ, গড়ছে নতুন সিন্ডিকেট দেশের লবণ সহিষ্ণু জমিতে সবজি উৎপাদনে আসবে অর্থনৈতিক সমৃদ্ধি

Ads

কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে টেকনাফে যুব সম্মেলন

  • আপডেট সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৫ বার ভিউ

টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা

সংবাদ বিজ্ঞপ্তি:
কোস্ট ফাউন্ডেশন দাতা সংস্থা ইউনিসেফের অর্থায়নে ২৫শে অক্টোবর টেকনাফ উপজেলায় সোশ্যাল হাব ও মাল্টিপারপাস সেন্টারের যুবা ও কিশোর-কিশোরীদের অংশগ্রহণে “উপজেলা যুব সম্মেলন-২০২১” এর আয়োজন করা হয়।
এই অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সমৃদ্ধ পৃথিবীর জন্য দরকার যুবাদের উদ্ভাবনী চিন্তার”।
এছাড়া ও সম্মেলনের উদ্দেশ্য ছিল যুবাদের ভবিষ্যত উন্নয়নে চিন্তা করা, অংশিজনদের সাথে সম্পর্ক উন্নয়ন, সমাজের ইতিবাচক পরিবর্তনে যুবাদের ক্ষমতায়িত করা, নেতৃত্ব দক্ষতা উন্নয়ন এবং সম্প্রীতি বৃদ্ধি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।
সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী।
তিনি বলেন, স্থানীয় যুব সমাজ আজ মাদকসেবনে জড়িয়ে পরছে। মেয়েদেও মাঝে বাল্য বিবাহের প্রবণতাও আছে। পাশাপাশি উখিয়াতে দরিদ্রতা ও অন্যান্য সমস্যাও রয়েছে। তিনি কিশোর-কিশোরী ও যুবাদের উন্নয়নে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টার উপর গুরুত্ব আরোপ করেন।
ইউএনও বলেন, যেহেতু টেকনাফ অপার প্রাকৃতিক সৌন্দর্য্যের আধার, এই সৌন্দর্যকে কাজে লাগানো যায় এমন ছোট ছোট কার্যক্রম হাতে নেওয়া উচিত।
বিশেষ অতিথি ছিলেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, ইউনিসেফ কক্সবাজার প্রতিনিধি নুসরাত সুমাইয়া, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ ইমরান হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক, সিনিয়র সাংবাদিক ছৈয়দ হোসেন, টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসী রাম দে, টেকনাফ থানা পুলিশের উপপরিদর্শক নূরে আলম।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, কোস্ট দীর্ঘদিন ধরে অত্র এলাকার কিশোর-কিশোরী ও যুবাদের নিয়ে সচেতনতামূলক কার্যক্রম, জীবন দক্ষতা শিক্ষা, মনোসামাজিক সেবা, প্রি-ভোকেশনাল প্রশিক্ষণ হিসেবে সেলাই ও ড্রেস মেকিং, কম্পিউটার শিক্ষা ছাড়াও বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। যা তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কারিগরি ও সামাজিক দক্ষতা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
নুরুল আলম চেয়ারম্যান বলেন- টেকনাফের উন্নয়নে কর্মরত এনজিওদের মধ্যে কোস্ট অনন্য। কোস্টের কার্যক্রমকে স্বাগত জানান এবং কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান। পাশাপাশি কোস্টের কার্যক্রমে সহযোগিতা করার ইঙ্গিত করেন।
যুবাদের মধ্যে বক্তব্য প্রদান করেন বাহা উদ্দিন, ফারিয়া ইসলাম, আছিয়া আক্তার ও মোহাম্মদ আবদুল্লাহ।
উপস্থিত বক্তারা যৌতুক ও পরিবেশ সংরক্ষন ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব দেন। তাছাড়া টেকনাফ উপজেলায় যুবাদের নিয়ে এই ধরণের আয়োজন সর্বপ্রথম হয়েছে বলে তারা অভিমত ব্যক্ত করেন। এই সম্মেলনে ১৩৪ জন যুবা ও কিশোর-কিশোরীরা অংশ নেয়। অনুষ্ঠানের শেষাংশে টেকনাফ উপজেলাকে মাদক ও বাল্যবিবাহ মুক্ত করার বিষয়ে অংশীজনদের সাথে যুবা ও কিশোর-কিশোরীরা একমত প্রকাশ করেন।
সভায় কোস্ট ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন শাহিনুর ইসলাম হেড হিউমেনিটারিয়ান রেসপন্স এবং শিশুসুরক্ষা প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন কর্মসুচি ব্যবস্থাপক রেজাউল করিম।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia