1. khaircox10@gmail.com : admin :
আগুনে ক্ষতিগ্রস্ত ৫০০রোহিঙ্গা পরিবারের মাঝে কোস্ট ফাউন্ডেশনের কম্বল বিতরণ - coxsbazartimes24.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

আগুনে ক্ষতিগ্রস্ত ৫০০রোহিঙ্গা পরিবারের মাঝে কোস্ট ফাউন্ডেশনের কম্বল বিতরণ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১৭০ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক
উখিয়ার ক্যাম্প-১৬ তে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫০০রোহিঙ্গা পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কম্বল বিতরণকালে ক্যাম্প-১৬ ইনচার্জ সংকর কুমার বিশ্বাস এবং সহকারী ক্যাম্প ইনচার্জ হাবিবুর রহমানসহ সিআইসি অফিসের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ক্যাম্প ইনচার্জ সংকর কুমার বিশ্বাস বলেন, ২০১৯ সাল থেকেই রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে কোস্ট ফাউন্ডেশন। তাদের সহযোগিতার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। পাশাপাশি বিভিন্ন দুর্যোগকালীন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তারাই ধারাবাহিকতায় ক্যাম্প-১৬ তে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে কম্বল বিতরণ করছে।

তিনি আরো বলেন, “যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোটাই মানবতার পরিচয় বহন করে। কোস্ট ফাউন্ডেশনকে অসংখ্য ধন্যবাদ এ দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা করার জন্য’’। আমাদের সাথে পরামর্শ করে বর্তমান চাহিদা মোতাবেক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

সহায়তা বিতরণকালে উখিয়া ত্রাণ পরিচালনা কেন্দ্রের টিম লিডার মো. ইউনুছ, প্রকল্প সমন্বয়কারী জসিম উদ্দিন মোল্লা, তাহরিমা আফরোজ টুম্পা, মো, মিজানুর রহমানসহ বিভিন্ন প্রকল্পের সিনিয়র সহকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ৯ জানুয়ারি উখিয়ার ক্যাম্প-১৬ তে অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমতাবস্থায়, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনসাধারণের পাশে দাঁড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন। কোস্ট ফাউন্ডেশন দাতা সংস্থা টিয়ারফান্ডের সহযোগিতায় মানবিক কর্মসূচি বাস্তবায়ন করছে।

উল্লেখ্য যে, কোস্ট ফাউন্ডেশন অন্যতম বেসরকারী উন্নয়ন সংস্থা। ১৯৯৮ সালে কোস্টের জন্ম। ২০০১ খ্রি. হতে সংস্থা কক্সবাজার জেলার প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নের লক্ষ্যে, বিশেষ করে উপকূলীয় এলাকায় নারী ও শিশুদের উন্নয়নে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে সংস্থা কক্সবাজার জেলার নয়টি উপজেলায় কাজ করছে। এছাড়া ২০১৭ সাল থেকে কোস্ট ফাউন্ডেশন নিজস্ব অর্থায়নে এবং বিভিন্ন দাতা সংস্থার সহায়তার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠির বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech