1. khaircox10@gmail.com : admin :
পেশকার পাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা, হামলায় বয়োবৃদ্ধ নারী আহত - coxsbazartimes24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

পেশকার পাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা, হামলায় বয়োবৃদ্ধ নারী আহত

  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১৮৮ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার পৌরসভার ৪ নং ওয়ার্ডের পেশকার পাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের অন্ধকারে জমি দখলের চেষ্টা চালানো হয়েছে। এতে প্রতিপক্ষদের সশস্ত্র হামলায় আরিয়া বেগম নামের বয়োবৃদ্ধ নারী আহত হয়েছেন। তিনি ওই এলাকার মৃত মোঃ ইসহাকের মেয়ে।
মঙ্গলবার (২৯ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন রুমি আকতার (২৩) নামের আরেকজন গৃহবধূ।
খবর পেয়ে কক্সবাজার শহর পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলামসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত আরিয়া বেগম (৬৫) কে উদ্ধার করেছে।
তিনি সদর হাসপাতালে চিকিৎসাধীন।
ভিকটিম আরিয়া বেগম বলেন, কামাল, তৌহিদ, আরিফ, রাফিসহ ১২ জন মতো সশস্ত্র সন্ত্রাসী ও দখলবাজ প্রকৃতির লোক অতর্কিতভাবে তার ওপর হামলা করে। পুলিশ না গেলে তাদেরকে জানে মেরে ফেলত।
কেন হামলার ঘটনা ঘটলো, এমন প্রশ্নের জবাবে আরিয়া বেগম বলেন, ১২ বছর আগে মারা গেছেন আমার মা কুলসুমা খাতুন। তখন থেকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত জমিতে বোন আয়েশা বেগমসহ অংশমতে ভোগ দখলে আছি। আমাদের ভাই বজলুল হকের মৃত্যুর পর স্ত্রী আশরাফুন্নেছা জাল খতিয়ান সৃজন করেছে। একটি পক্ষের সঙ্গে গোপনে বায়নার পর রাতের অন্ধকারে জমি দখলের অপচেষ্টা চালাচ্ছে। এবিষয়ে সদর ভূমি অফিস অবগত। তারা পরিমাপ করার জন্য দিন তারিখ ধার্য করেছে। ইত্যবসরে জমি দখলে নিতে সশস্ত্র হামলার ঘটনাটি ঘটিয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ সেলিম উদ্দিন বলেন, দুইটি পক্ষের জমির বিরোধ নিয়ে আদালত ১৪৪ জারি করেছে। একটি পক্ষ রাতের অন্ধকারে সাইনবোর্ড লাগাতে গেলে ঘটনাটি ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পৌঁছে। অভিযুক্তরা পালিয়ে যায়। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে আহত আরিয়া বেগমের ছেলে আজিজুল হক অভিযোগ করেছেন, তাদের বসতভিটা ও খতিয়ানভুক্ত জমি দখল করতে সন্ত্রাসী ভাড়া করেছে প্রতিপক্ষরা। তারা বেশ কয়েকবার হুমকি-ধমকি দিয়েছে। নিজেদের সম্পত্তি রক্ষা করতে রাত জেগে বসতভিটা পাহারা দিতে হচ্ছে। ঘটনার সুষ্ঠু প্রতিকার কামনা করেছেন ভুক্তভোগীরা।

 

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech