1. khaircox10@gmail.com : admin :
কক্সবাজারে সূফি সেমিনার ও দ্বীনি জলসা - coxsbazartimes24.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
শিরোনাম
বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ কক্সবাজারে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে মাতৃভাষা দিবস পালন

কক্সবাজারে সূফি সেমিনার ও দ্বীনি জলসা

  • আপডেট সময় : রবিবার, ৮ মে, ২০২২
  • ১৯৩ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারে অনুষ্ঠিত হলো সূফি সেমিনার ও দ্বীনি জলসা।

শনিবার (৭ মে) রাতে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের সম্মেলনকক্ষে সেমিনারে প্রধান আলোচক ছিলেন কুতুববাগ দরবার শরীফের পীর শাহ্ সূফি আলহাজ্ব মাওলানা সৈয়দ জাকির শাহ্।

তিনি বলেন, মানবসেবা হচ্ছে সবচাইতে বড় ধর্ম। যে যেভাবে পারেন; যেখানে থাকেন, মানবসেবায় ব্রত হোন। মানুষকে ভালাবাসুন। মানুষে মানুষে হিংসা-বিদ্বেষ ছাড়ুন। বড়কে শ্রদ্ধা ছোটকে স্নেহ করুন। ইসলামে দলাদলি নেই। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সৈয়দ জাকির শাহ্ বলেন, আমরা বিদআতি-শিরকি পীরের অনুসরণ করি না। শতভাগ দ্বীনে হকের উপর থেকে কথা বলি। ইসলাম সত্য ও সুন্দর ধর্ম- সেটি মানুষকে বুঝানোর চেষ্টা করি।

সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

মাসিক সূফিবাদের আলোর আয়োজনে সভাপতিত্ব করেন পদক্ষেপ বাংলাদেশের কক্সবাজার জেলা সভাপতি তোফায়েল আহমেদ।

মুফতি গোলাম আম্বিয়া সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, মুফতি আবুল কালাম আজাদ, মাওলানা আনোয়ার হোসেন, আইসিবি ইসলামী ব্যাংকের এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট শাখাওয়াত হোসেন, পদক্ষেপ বাংলাদেশের সাধারণ সম্পাদক বাদল চৌধুরী।

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও কুতুববাগ দরবার শরীফের ওলামা মিশনের আলেম-খাদেমগন সুফিবাদ এবং আধ্যাত্মিকতার বিষয়ে আলোচনা করেন।

সূফি সেমিনারে মিলাদ, কিয়াম শেষে সবাইকে সঙ্গে নিয়ে তওবা করান শাহ্ সূফি আলহাজ্ব মাওলানা সৈয়দ জাকির শাহ্।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech