1. khaircox10@gmail.com : admin :
ওসি হাবিবুর রহমানের মানবিক দৃষ্টান্ত - coxsbazartimes24.com
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
উত্তর ধূরুং ইউপি নির্বাচন: বিদ্রোহী প্রার্থীর পক্ষে আওয়ামী লীগ নেতাদের অবস্থান! পর্যটন প্রতিমন্ত্রীর সাথে টুয়াক নেতৃবৃন্দের সাক্ষাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন কক্সবাজার জেলা কমিটি অনুমোদন কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র উদ্যোগে উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন মেয়র মুজিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করলেন টুয়াক নেতৃবৃন্দ ডিসি, এসপি ও পৌর মেয়রের সঙ্গে সাক্ষাত করলেন টুয়াকের নবনির্বাচিত নেতৃবৃন্দ টুয়াকের সভাপতি আনোয়ার, সম্পাদক টিটু নির্বাচনের ইশতেহারে যা বললেন টুয়াকের সাধারণ সম্পাদক প্রার্থী টিটু ইউএসএআইডি এর অর্থায়নে ও রিলিফ ইন্টারন্যাশনাল এর উদ্যোগে “কোভিড-১৯ প্যানডেমিক ‍সিচুয়েশন অব কক্সবাজার” শীর্ষক ওয়েবিনার দুদক কর্মকর্তার বদলি চ্যালেঞ্জ করা রিটকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

Ads

ওসি হাবিবুর রহমানের মানবিক দৃষ্টান্ত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৮৪ বার ভিউ

আবদুল মজিদ, চকরিয়াঃ
আবু শামা, বয়স ৭০বছর। পিতা মরহুম আমির হামজা, বাড়ি- চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী।

৫ বছর ধরে চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড সবুজবাগ আবাসিক এলাকায় ৬ তলা বিশিষ্ট বাসভবনে পাহারাদার হিসেবে মাসিক ৬ হাজার টাকা বেতনে চাকুরী করতেন।

বাড়ির মালিক আনোয়ারুল ইসলাম সিকদার কোনাখালী ইউনিয়নের সিকদারপাড়ার বাসিন্দা।

তিনি সৌদি আরব প্রবাসী। বর্তমানে দেশে অবস্থান করছেন।

চলমান করোনা ভাইরাসকে পুঁজি করে বিগত ৭ মাস ধরে এই বয়োবৃদ্ধ পাহারাদারকে বেতন দিচ্ছেন না বাড়ি মালিক আনোয়ারুল ইসলাম সিকদার। উল্টো মিথ্যা অপবাদে তাড়িয়ে দেন।

বিষয়টি গত ২৩ জুন সন্ধ্যা ৭টায় কোন এক মারফতে জেনে ফেলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান।

তিনি তাৎক্ষনিকভাবে বৃদ্ধ মুরব্বীকে ডেকে নেন। তাকে ‘বাবা’ হিসেবে সম্বোধন করেন। নিজের চেয়ার থেকে ওঠে সামনের মেহমান চেয়ারে বসতে দেন বৃদ্ধকে।

এরপর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল মাসুদকে ডাকেন।

দায়িত্ব দেন, এক ঘন্টার মধ্যে বাড়ির মালিককে থানায় হাজির করতে।

তিনিও ঠিক তাই করলেন।

বাড়ি মালিক আনোয়ারুল ইসলাম সিকদারকে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে হাজির পুলিশের এসআই মাসুদ।

ওসির নির্দেশে পরবর্তী এক ঘন্টার মধ্যে পাহারাদার আবু শামাকে উপস্থিত এমপি’র সহকারি হাসানুল ইসলাম আদরসহ কয়েকজন সংবাদকর্মীর সম্মুখে পাওনা ৭ মাসের বেতন ৪২ হাজার টাকা আদায় পরিবর্তে স্বসম্মানে হস্তান্তর করেন।

এসব টাকা পেয়ে বৃদ্ধ অনেক খুশি সত্তরোর্ধ বয়োবৃদ্ধ পাহারাদার। তাতে শেষ নয়। থানার গাড়ীতে করে বৃদ্ধকে তার বাড়ি ডুলাহাজারায় পৌঁছে দেন।

চকরিয়া থানার বর্তমান ওসির এধরণের মানবিক কর্মকান্ডের নজির আরো অহরহ রয়েছে। এমন চৌকষ কর্মকর্তা পুলিশের আদর্শিক ও মানবতাবাদী কার্যক্রমকে প্রশংসিত করছে।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia