1. khaircox10@gmail.com : admin :
বাইডেনের জলবায়ুবিষয়ক বিশেষ দূত হচ্ছেন জন কেরি - coxsbazartimes24.com
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
লায়ন্স ক্লাব অব কক্সবাজার ফ্রিডমের সভা টেকনাফ বিএনপির সম্মেলনে স্লোগান নিয়ে কেন বিরূপ প্রতিক্রিয়া? সুশাসনের সুবিধার্থে প্রয়োজন এনজিও অংশীদার নির্বাচনে স্বচ্ছ ও প্রতিযোগিতামূলক প্রক্রিয়া সম্মেলন ঘিরে প্রাণচাঞ্চল্য, জনবান্ধব নেতৃত্ব চায় টেকনাফ বিএনপি লায়ন্স ক্লাব অব কক্সবাজার ফ্রীডমকে বিশেষ সম্মাননা কক্সবাজারের পর্যটন শিল্প ধ্বংস করতে একটি শক্তিশালী চক্র লেগে আছে জলবায়ু অর্থায়নে জাতীয় বাজেটে জিডিপির দুই শতাংশ অর্থ বরাদ্দ চায় নাগরিক সমাজ রোহিঙ্গা সাড়াদান কার্যক্রমে যুব অংশগ্রহণ আরো বৃদ্ধি করা জরুরী টুয়াকের নামে মিথ্যা বিবৃতি, যা বললেন নেতৃবৃন্দ টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

Ads

বাইডেনের জলবায়ুবিষয়ক বিশেষ দূত হচ্ছেন জন কেরি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২৭৮ বার ভিউ

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে জো বাইডেন তার জলবায়ু পরিবর্তনবিষয়ক বিশেষ দূত হিসেবে মনোনয়ন দিয়েছেন। ২০১৬ সালে প্যারিস জলবায়ু চুক্তি সইয়ে মুখ্য ভূমিকা ছিল জন কেরির।

সোমবার রাতে বাইডেন তার পররাষ্ট্রনীতি ও জাতীয় নিরাপত্তা দলের সদস্যদের নাম প্রকাশ করেন। এতে জো বাইডেনের মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন অভিজ্ঞ কূটনীতিক অ্যান্টনি ব্লিনকেন।

৫৮ বছর বয়সী কূটনীতিক ব্লিনকেন মূলত ভূ-রাজনীতিতে যুক্তরাষ্ট্রের আধিপত্য বাড়ানোর বিষয়টিকে প্রাধান্য দেবেন। এছাড়া চীনকে মোকাবেলায় যুক্তরাষ্ট্রের মিত্রদের সঙ্গে আরো শক্তিশালী সম্পর্ক গড়বেন তিনি।
বাইডেনের হোমল্যান্ড সিকিউরিটি দফতরের মন্ত্রী হিসেবে মনোনীত হয়েছেন আলেজান্দ্রো মেয়োরকাস। তিনিই হবেন ওই দপ্তরের দায়িত্ব পালনকারী প্রথম লাতিনো আমেরিকান।

সিআইএর সাবেক শীর্ষ কর্মকর্তা ও সহকারী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অ্যাভরিল হেইন্সকে ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। অত্যন্ত ক্ষমতাশালী ওই পদে দায়িত্ব পালনকারীদের মধ্যে তিনিই প্রথম নারী।

জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে বাইডেন মনোনয়ন দিয়েছেন পররাষ্ট্র দপ্তরে ৩৫ বছর দায়িত্ব পালনকারী কূটনীতিক লিন্ডা থমাস গ্রিনফিল্ডকে। ওবামা-বাইডেন প্রশাসনে তিনি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আফ্রিকাবিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ছিলেন। কূটনীতিক হিসেবে তিনি চারটি মহাদেশে দায়িত্ব পালন করেছেন।

সূত্র: বিবিসি, নিউ ইয়র্ক টাইমস।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech