1. khaircox10@gmail.com : admin :
ইউনিয়ন মডেল ফার্মেসি উদ্বোধন করলেন মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান - coxsbazartimes24.com
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
রোগীদের সেবায় এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসক এখন কক্সবাজারে বিআইডব্লিউটিএ অফিস সংলগ্ন নালা দখল করে মাটি ভরাট ফাসিয়াখালী মাদরাসার দাতা সদস্য পদে জালিয়াতি! প্রকাশিত সংবাদে পাহাড়তলীর আবদুর রহমানের প্রতিবাদ কক্সবাজার হজ কাফেলার উদ্যোগে হজ ও ওমরাহ কর্মশালা বঙ্গবন্ধুর জন্মদিনে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ রোহিঙ্গা রেসপন্সে বিশ্বব্যাংকের ঋণকে প্রত্যাখ্যান করেছে অধিকার-ভিত্তিক সুশীল সমাজ হযরত হাফসা (রাঃ) মহিলা হিফজ ও হযরত ওমর (রাঃ) হিফজ মাদ্রাসার দস্তারবন্দী অনুষ্ঠান নারী দিবসের অঙ্গীকার, গড়বো সমাজ সমতার – স্লোগানে মুখরিত কক্সবাজার প্রকাশিত সংবাদের বিরুদ্ধে পেশকার পাড়ার ফরিদুল আলমের প্রতিবাদ

ইউনিয়ন মডেল ফার্মেসি উদ্বোধন করলেন মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান

  • আপডেট সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪৩৬ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪#
কক্সবাজার ইউনিয়ন হাসপাতালের ‘ইউনিয়ন মডেল ফার্মেসি’ উদ্বোধন করেছেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান।
শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে নিজেই ফিতা কেটে ফার্মেসির উদ্বোধন করেন।
এরপর ফার্মেসি পরিদর্শন এবং হাসপাতাল প্রাঙ্গণে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
এ সময় মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান বলেন, ড্রাগ লাইসেন্স না থাকা মানে দোকান অবৈধ। ড্রাগ লাইসেন্স ও ফার্মাসিস্ট ছাড়া কোন ঔষধ বিক্রি করা যাবে না। ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ঔষধ বিক্রি নিষিদ্ধ।
তিনি বলেন, দেশে মানসম্মত ঔষধ উৎপাদন হচ্ছে। সারাদেশে ৫০০ মডেল ফার্মেসি করা হয়েছে। ড্রাগ লাইসেন্স ও ফার্মাসিস্ট ছাড়া কোন ঔষধ বিক্রি করা যাবে না। বন্ধ করা হবে যত্রতত্র ঔষধ বিক্রি।
এ সময় তিনি দেশের স্বাস্থ্য ব্যবস্থা আরো উন্নত করা হবে বলেও সাংবাদিকদের জানান।
কক্সবাজারের বিষয়ে অধিদপ্তরের মহাপরিচালক বলেন, কক্সবাজারে এখনো পর্যন্ত একজন দিয়ে তাদের কাজ চলছে। যে কারণে অনেক কাজ সঠিকভাবে বাস্তবায়ন করা অসম্ভব। এসব বিবেচনায় আরেকজন ড্রাগ সুপার নিয়োগ করা হবে। তখন তদারকি বাড়বে।
কিছু ঔষধের দোকানে অতিরিক্ত দাম নেয়ার অভিযোগ রয়েছে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান বলেন, ঔষধের দোকানে তদারকির পাশাপাশি সঠিক অভিযোগ ও তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। নিয়ন্ত্রণে চলে আসবে সবকিছু।
এ সময় ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক মোঃ সালাহ উদ্দিন, ড্রাগ সুপার রুমেল মল্লিক, ইউনিয়ন হাসপাতালের চেয়ারম্যান আরিফ উল মওলা, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কক্সবাজারের সহসভাপতি মিজানুর রহমান, সদস্য রাজু সেন, তিলক চৌধুরী, শেখ সেলিম, মোঃ ইলিয়াছ, হাবিবুল ইসলাম, রোগো দাশ, জালাল উদ্দীনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা শেষে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমানকে কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কক্সবাজারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsTech