1. khaircox10@gmail.com : admin :
করোনাভাইরাসে আক্রান্ত শহীদ আফ্রিদি - coxsbazartimes24.com
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

Ads

করোনাভাইরাসে আক্রান্ত শহীদ আফ্রিদি

  • আপডেট সময় : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১৩০ বার ভিউ

কক্সবাজার টাইমস২৪ ডেস্ক:
ক্রিকেটের গায়ে করোনাভাইরাসের বড় থাবা। প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন শহীদ আফ্রিদি। আজ (শনিবার) নিজের টুইটার অ্যাকাউন্টে সাবেক পাকিস্তানি অলরাউন্ডার খবরটি নিশ্চিত করে দোয়া চেয়েছেন সবার কাছে।

বৃহস্পতিবার থেকেই অসুস্থ বোধ করছিলেন আফ্রিদি। অবস্থা আরও খারাপের দিকে গেলে করোনা পরীক্ষা করান। সেখানেই ফল ‘পজিটিভ’ এসেছে। সাবেক পাকিস্তানি অধিনায়কের টুইট, ‘বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলাম। খুব বাজেভাবে শরীর ব্যথা করছিল। পরে পরীক্ষা করেছি এবং দুর্ভাগ্যবশত আমি কোভিড পজিটিভ। দ্রুত যেন সেরে উঠতে পারি, সেজন্য সবার দোয়া চাইছি।’

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর পাকিস্তানের জার্সিতে আফ্রিদি খেলেছেন ২০১৮ সাল পর্যন্ত। ২২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি টেস্ট খেলেছেন মাত্র ২৭টি। ১ হাজার ৭১৬ রানের পাশাপাশি নিয়েছেন ৪৮ উইকেট। সীমিত ওভারের ক্রিকেটে অবশ্য পাকিস্তান দলের নিয়মিত মুখ ছিলেন ‘বুমবুম’ খ্যাত আফ্রিদি। ৩৯৮ ওয়ানডেতে ৮ হাজার ৬৪ রান ও ৩৯৫ উইকেট প্রমাণ দেয় ৫০ ওভারের ক্রিকেটে কতটা কার্যকর ছিলেন তিনি। আর ৯৯ টি-টোয়েন্টিতে ১ হাজার ৪১৬ উইকেটে সঙ্গে তার শিকার ৯৮ উইকেট।

ক্রিকেটের গায়ে করোনায় থাবা বসেছে অনেক আগেই। তবে ক্রিকেট বিশ্বে আফ্রিদিই সবচেয়ে বড় মুখ, যিনি করোনায় আক্রান্ত হলেন। এর আগে গত মাসে কোভিড-১৯ রোগ ধরা পড়েছিল আরেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার তৌফিক উমরের। বাড়িতে দুই সপ্তাহ আইসোলেশনে থেকে সেরে উঠেছেন পাকিস্তানের এই সাবেক ওপেনার।

তৌফিক সেরে উঠলেও পাকিস্তানে অন্তত দুজন ক্রিকেটার মারা গেছেন কোভিড-১৯ রোগে। সপ্তাহ দুয়েক আগে করাচিতে মারা গেছেন প্রথম শ্রেণিতে ৪৩ ম্যাচে ১১৬ উইকেট পাওয়া লেগ স্পিনার রিয়াজ শেখ। এর আগে গত এপ্রিলে পেশাওয়ারে মারা যান প্রথম শ্রেণি খেলা আরেক ক্রিকেটার জাফর সরফরাজ।

খবরটি সবার মাঝে শেয়ার করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের নিউজ দেখুন
© All rights reserved © 2020 coxsbazartimes24
Theme Customized By CoxsMultimedia